8. The Rise of the Antichrist

বাংলায় আরও পড়াশোনার জন্য এখানে ক্লিক করুন

8. দ্য রাইজ অফ দ্য ক্রাইস্ট

প্রকাশিত বাক্য

 

13:1-10

 

উদ্ঘাটন বইয়ের বারো অধ্যায়ে আমাদের পূর্ববর্তী অধ্যয়নে, আমরা মূলত একটি মোশন পিকচার ড্রামার মতো ফ্ল্যাশব্যাকের একটি সিরিজ যা আমাদের এই বয়সের শেষ সাত বছরের ঘটনাগুলির অন্তর্দৃষ্টি প্রদান করে তা দেখতে শুরু করেছি। উদ্ঘাটন 11:15 , আমরা সপ্তম তূরীর ফুঁকে পড়ি, ঈশ্বরের ক্রোধ শুরু করে, কিন্তু জন ষোলো অধ্যায় পর্যন্ত বাটির বিচার সম্পর্কে লেখেন না। বারো থেকে পনেরো অধ্যায়ে, প্রভু সাধুদের বিরুদ্ধে শয়তানের ক্রোধের জন্য তাঁর লোকেদের প্রস্তুত করতে চান। খ্রীষ্টশত্রু "সর্বোচ্চের সাধুদের পরিধান করবে" (ড্যানিয়েল 7:25) এবং তাদের বিরুদ্ধে যুদ্ধ করবে: "ড্রাগনটি মহিলার উপর ক্রুদ্ধ হয়েছিল এবং তার বাকি সন্তানদের বিরুদ্ধে যুদ্ধ করতে গিয়েছিল - যারা ঈশ্বরের রক্ষা করে আদেশ এবং যীশু সম্পর্কে তাদের সাক্ষ্য দৃঢ়ভাবে ধরে রাখুন" (12:17)

 

এরা হলেন খ্রীষ্টে বিশ্বাসী যারা ড্যানিয়েলের সত্তরতম সপ্তাহের দ্বিতীয়ার্ধে পৃথিবীতে রয়েছেন (ড্যানিয়েল 9:24), সময়টিকে মহা ক্লেশ (দুঃখ NIV) বলা হয়: তারপরে একটি মহাক্লেশ হবে, যেমন পৃথিবীর শুরু থেকে এখন পর্যন্ত ঘটেনি, কখনো হবেও না" (ম্যাথু 24:21) ঈশ্বরের ইচ্ছা হল খ্রীষ্টে বিশ্বাসীদের বিরুদ্ধে ঘটবে এমন সাত বছরের সময়ের দ্বিতীয়ার্ধের ঘটনাগুলি সম্পর্কে তাঁর চার্চকে সতর্ক করা হোক। তিনি আমাদের এই সতর্কবাণী দেন যাতে তাঁর লোকেরা সচেতন এবং আধ্যাত্মিকভাবে আক্রমণ সহ্য করার জন্য প্রস্তুত থাকে। এই জিনিসগুলি সঞ্চালিত হওয়ার আগে জানা একটি অন্ধকার সময়ের মধ্যে একটি উত্সাহ হবে

 

আমরা কিভাবে জানি যে এই সময়টি খ্রীষ্টে সমস্ত বিশ্বাসীদের জন্য এখনও এগিয়ে? সর্বোপরি, কেউ কেউ বিশ্বাস করেন যে বইয়ের প্রকাশের ঘটনাগুলি খ্রিস্টীয় প্রথম শতাব্দীতে ঘটেছিল এবং 70 খ্রিস্টাব্দে জেরুজালেমের ধ্বংসে পরিণত হয়েছিল৷ উত্তর হল ইতিহাসে এমন কোনও ব্যক্তি বা সময় ছিল না যখন একজন ব্যক্তি সমগ্রের নিয়ন্ত্রণ অর্জন করেছে৷ পৃথিবী এই ব্যক্তি, খ্রীষ্টশত্রু, "প্রত্যেক গোত্র, লোক, ভাষা জাতির" উপর কর্তৃত্ব পাবে (প্রকাশিত বাক্য 13:7) শয়তান দ্বারা শাসিত বিশ্ব ব্যবস্থা ("এই জগতের শাসক," জন 14:30) সেই সময়ের জন্য প্রস্তুতি নিচ্ছে যখন একজন ব্যক্তি সমগ্র বিশ্বের সম্পদের কয়েক দশকের হেরফের মাধ্যমে সমগ্র বিশ্বকে নিয়ন্ত্রণ করবে, অর্থাৎ, তার মুদ্রা, শক্তি, শিক্ষা, খাদ্য, স্বাস্থ্য ওষুধ ব্যবস্থা, সশস্ত্র বাহিনী, রাজনৈতিক ব্যবস্থা, ইত্যাদি। শয়তান এবং তার ফেরেশতাদের পৃথিবীতে নিক্ষেপ করার পরে কী ঘটে তা পড়ার জন্য আসুন ডুবে আসি, অর্থাৎ, এমন কিছু যা আমরা আমাদের আগের গবেষণায় পড়েছি প্রকাশিত বাক্য 12:13 এবং 17-এ।

 

দ্য বিস্ট আউট অফ দ্য সি

 

1 ড্রাগন সমুদ্রের তীরে দাঁড়াল। আর দেখলাম একটা জন্তু সমুদ্র থেকে বেরিয়ে আসছে। এর দশটি শিং এবং সাতটি মাথা ছিল, তার শিংগুলিতে দশটি মুকুট ছিল এবং প্রতিটি মাথায় একটি নিন্দাজনক নাম ছিল। 2আমি যে জানোয়ারটিকে চিতাবাঘের মতো দেখেছি, তার পা ছিল ভাল্লুকের মতো এবং মুখ সিংহের মতো৷ ড্রাগন জন্তুটিকে তার শক্তি এবং তার সিংহাসন এবং মহান কর্তৃত্ব দিয়েছিল। 3 জন্তুটির মাথায় একটা মারাত্মক ক্ষত ছিল বলে মনে হল, কিন্তু সেই মারাত্মক ক্ষতটা সেরে গেল। সারা বিশ্ব বিস্ময়ে ভরে গেল এবং পশুটিকে অনুসরণ করল। 4লোকেরা ড্রাগনকে পূজা করত কারণ সে পশুকে কর্তৃত্ব দিয়েছিল, এবং তারা সেই পশুকেও পূজা করেছিল এবং জিজ্ঞাসা করেছিল, “কে সেই পশুর মতো? কে এর বিরুদ্ধে যুদ্ধ করতে পারে? (প্রকাশিত বাক্য 13:1-4)

 

95 খ্রিস্টাব্দে প্রভু তাকে যা দেখাচ্ছিলেন তা যখন জন প্রেরিত লিখেছিলেন, তখন তিনি কোনো অধ্যায় বিভাগ লেখেননি। জন এই বিবরণটি লিখেছিলেন যেমন এটি তাঁর কাছে এসেছিল, দ্রুত প্রবাহিত দৃষ্টিতে। তার লেখার প্রায় এক হাজার বছর পরে অধ্যায় বিভাজন আসে। তেরো অধ্যায়ে, এই অনুচ্ছেদটি আমরা আজ অধ্যয়ন করছি, শয়তানকে পৃথিবীতে নিক্ষিপ্ত করার পরে জন যে ঘটনাগুলি বর্ণনা করেছেন তা অব্যাহত রাখে। শয়তান যখন বুঝতে পারে যে তার রাজ্যের রাজত্ব শেষ হওয়ার আগে তার কাছে খুব অল্প সময় আছে (12:12), সে ইতিমধ্যেই তার মন্দ রাজ্যের শেষ শয়তানী প্রতিরক্ষার উপায় হিসাবে ব্যবহার করার জন্য একজন মানুষ এবং একটি রাজনৈতিক কাঠামো প্রস্তুত করেছে। . শয়তানকে সারা বিশ্বে ঈশ্বরের রাজ্যের বৃদ্ধির চেষ্টা এবং থামাতে হবে। এই চূড়ান্ত আক্রমণে, শয়তান তার দুটি প্রস্তুত জাহাজকে ডেকে আনে যা সে পৃথিবীর উপর পূর্ণ আধিপত্য প্রয়োগ করতে কাজ করতে পারে - শয়তানের একটি অপবিত্র ত্রিত্ব, ড্রাগন, খ্রিস্টবিরোধী, এবং আরেকটি যার ফোকাস মানবতাকে হেরফের করার জন্য ধর্মকে ব্যবহার করা। , যেমন একজনকে বলা হয় মিথ্যা নবী (প্রকাশিত বাক্য 13:11, 16:13) আমরা আমাদের পরবর্তী গবেষণায় তাকে দেখব

 

তেরো অধ্যায়ের এক শ্লোকে, আমরা পড়ি শয়তান (ড্রাগন) সমুদ্রের পাশে দাঁড়িয়ে, এবং একটি জন্তু সমুদ্র থেকে উঠে আসে। সমুদ্র কেন? জন্তুর রাজনৈতিক ব্যবস্থা, রহস্যময় ব্যাবিলন দ্য গ্রেট, অইহুদীদের সমুদ্র হিসাবে টাইপ করা হয়েছে: "আপনি যে জলগুলি দেখেছেন, যেখানে পতিতা বসেছে, তা হল মানুষ, জনতা, জাতি এবং ভাষা" (প্রকাশিত বাক্য 17:15) এটা আমাদের দৃষ্টিভঙ্গি যে প্রভু আমাদের দেখাচ্ছেন যে মহান সামাজিক উত্থানের সময় অইহুদীদের মধ্য থেকে খ্রীষ্টশত্রু উদিত হবে: "পৃথিবীতে, জাতিগুলি সমুদ্রের গর্জন এবং ছুঁড়ে ফেলার সময় যন্ত্রণা বিভ্রান্তিতে থাকবে" (লুক 21 :25) ক্ষমতা দখলের জন্য পরিস্থিতির সুযোগ নিতে অশান্ত জাতিসমূহের ঝড়-তুফান সমুদ্র থেকে একজন নেতা উঠে আসবেন, যেমন অ্যাডলফ হিটলার 1933 সালে জার্মানিতে করেছিলেন। নাৎসি পার্টির সদস্যরা জার্মান সংসদ ভবন রাইখস্টাগ পুড়িয়ে দিয়েছিল। , এবং জার্মান জনগণকে তার কাছে সমাবেশ করার জন্য একটি শত্রু তৈরি করার জন্য একজন কমিউনিস্টকে দায়ী করে। আমি বিশ্বাস করি যে এটি একটি আক্ষরিক বিশ্ব শক্তি এবং একটি আক্ষরিক ব্যক্তি হবে যারা উত্থিত হবে। নিয়ন্ত্রিত মিডিয়ার দ্বারা ভয়ের পরিবেশ ছেড়ে দেওয়া হবে যাতে এই শক্তির বিকাশ ঘটতে পারে যাতে একজন মানুষের জানোয়ার রাজনৈতিক বিশ্ব ব্যবস্থাকে নিয়ন্ত্রণ করতে দেয়

 

খ্রীষ্টশত্রুকে শ্লোক দুই- বর্ণনা করা হয়েছে যে তিনটি প্রাণীর মতো একই বৈশিষ্ট্য রয়েছে যার সম্পর্কে ড্যানিয়েল ড্যানিয়েল 7 কথা বলেছেন। এর সম্ভবত অর্থ হল যে খ্রীষ্টশত্রুটি ইতিহাসের পূর্ববর্তী তিনটি রাজ্যের একটি সংমিশ্রণ হবে। ব্যাবিলনকে একটি সিংহের সাথে তুলনা করা হয়েছিল (ড্যানিয়েল 7:4), এবং এই লোকটি, খ্রীষ্টশত্রু, ব্যাবিলনের নেবুচাদনেজারের মতোই মানুষকে প্রভাবিত করবে এমন দুর্দান্ত জিনিস বলার ক্ষমতা থাকবে। দ্বিতীয় জন্তুটিকে একটি ভাল্লুকের সাথে তুলনা করা হয়েছে, যাকে আমরা মেডিস এবং পার্সিয়ান (ড্যানিয়েল 7:5) বলে জানি, যা সম্ভবত খ্রিস্টবিরোধীর হিংস্রতা এবং শক্তির প্রতীক৷ তৃতীয় জন্তু, চিতাবাঘ দ্বারা প্রতিনিধিত্ব করা হয়, আলেকজান্ডার দ্য গ্রেটের অধীনে গ্রীক সাম্রাজ্যের একটি ছবি (ড্যানিয়েল 7:6) সম্ভবত, এটি তার বাহিনী মাত্র তিন বছরের মধ্যে মধ্যপ্রাচ্য এবং পশ্চিম এশিয়া জয় করতে যে গতিতে ভ্রমণ করেছিল তার ইঙ্গিত দেয়। একইভাবে, খ্রীষ্টশত্রু এবং তার রাজ্যের বিশ্ব ঘটনাগুলির সাথে দ্রুত প্রতিক্রিয়া দেখানোর ক্ষমতা থাকবে

 

এই জন্তুটির দশটি শিং আছে। শাস্ত্রে, শিং হল শক্তির প্রতীক, প্রকৃতিতে প্রাণীরা তাদের শিং ব্যবহার করে যুদ্ধ করে। গির্জার ইতিহাস জুড়ে দশটি শিংকে ব্যাখ্যা করার জন্য অনেক তত্ত্ব উপস্থাপন করা হয়েছে। কিছু ভাষ্যকার এই দশটি শিংকে রোমান সাম্রাজ্যের স্বতন্ত্র শাসকদের প্রতিনিধিত্বকারী হিসাবে দেখেন। অন্যরা পরামর্শ দিয়েছেন যে এই শিংগুলি পৃথক দেশগুলিকে প্রতিনিধিত্ব করে যা সময়ের সাথে সাথে রোমান সাম্রাজ্য থেকে উদ্ভূত হয়েছিল। দশটি শিং এমনকি 2020 সালে তৈরি হওয়া দশটি ট্রেডিং ব্লকের প্রতীক হতে পারে যেগুলির প্রতিটির উপরে নেতারা যেমন উত্তর আমেরিকার 3টি দেশ, একে উত্তর আমেরিকান ফ্রি ট্রেড ইউনিয়ন (NAFTA) বলে। এই বাণিজ্য চুক্তি প্রেসিডেন্ট ট্রাম্প পুনরায় আলোচনা করেছেন যেটিকে USMCA বলে। এছাড়াও ASEAN ট্রেডিং ব্লক (অ্যাসোসিয়েশন অফ সাউথ ইস্ট এশিয়ান নেশনস), ইউরোপীয় ইউনিয়ন, আফ্রিকা কন্টিনেন্টাল ফ্রি ট্রেড এরিয়া (AfCFTA) এবং অন্যান্য রয়েছে, যা এই লেখক বিশ্বাস করেন যে সমগ্র বিশ্বকে কভার করে দশটি ট্রেডিং ব্লক হয়ে যাবে। আমরা এই পর্যায়টি শেষ পর্যন্ত সেট না হওয়া পর্যন্ত আমরা জানি না। আমরা ইতিহাস জুড়ে খ্রিস্ট-বিরোধী মনোভাবকে কাজ করতে দেখেছি, গত কয়েক শতাব্দী ধরে বারবার উত্থিত হয়েছে। তবুও, এই শেষ এবং চূড়ান্ত যুদ্ধে, খ্রীষ্টশত্রু প্রকাশ করা হবে যে তিনি কে, অর্থাৎ, মন্দের অবতার যিনি হিংসাত্মকভাবে সমস্ত ভালর বিরোধিতা করেন এবং এমনকি ঈশ্বর নিজেও। ড্যানিয়েল, নবী, দশটি শিং বিশিষ্ট একটি শক্তিশালী জন্তুর কথাও লিখেছেন:

 

দশের মধ্যে একটি ছোট হর্ন

 

7"তারপর, রাতে আমার দর্শনে আমি তাকালাম, এবং সেখানে আমার সামনে একটি চতুর্থ জন্তু-ভয়ঙ্কর, ভীতিকর এবং অত্যন্ত শক্তিশালী, তার বড় বড় লোহার দাঁত ছিল; সে তার শিকারকে পিষে খেয়ে ফেলে এবং যা অবশিষ্ট ছিল তা পায়ের তলায় মাড়িয়ে যায়। পূর্বের সমস্ত জন্তুদের থেকে আলাদা এবং এর দশটি শিং ছিল৷ এবং প্রথম শিং তিনটি তার আগে উপড়ে ফেলা হয়েছে. এই শিংটির চোখ ছিল একজন মানুষের চোখের মতো এবং একটি মুখ যা গর্ব করে কথা বলে (ড্যানিয়েল 7:7-8)

 

একটু শিং এই রেফারেন্স খ্রীষ্টশত্রু কথা বলে. ড্যানিয়েল আমাদের বলেন যে এই লোকটি ক্ষমতায় আসার পরে কী করবে তার আরও পড়ুন

 

20 আমি তার মাথায় দশটি শিং এবং অন্য যে শিংটি উঠে এসেছিল তার সম্পর্কেও জানতে চেয়েছিলাম, যেটির মধ্যে তিনটি পড়েছিল - যে শিংটি অন্যদের চেয়ে বেশি আকর্ষণীয় দেখায় এবং যার চোখ এবং একটি মুখ ছিল যা গর্ব করে কথা বলে21যখন আমি দেখছিলাম, এই শিংটি সাধুদের বিরুদ্ধে যুদ্ধ করছে এবং তাদের পরাজিত করছে, 22যতক্ষণ না প্রাচীনকাল এসে পরাৎপরের সাধুদের পক্ষে রায় ঘোষণা করেছিল, এবং তাদের রাজ্যের অধিকারী হওয়ার সময় এসেছিল23"তিনি আমাকে এই ব্যাখ্যা দিয়েছেন: 'চতুর্থ জন্তু হল একটি চতুর্থ রাজ্য যা পৃথিবীতে আবির্ভূত হবে৷ এটি অন্য সমস্ত রাজ্য থেকে আলাদা হবে এবং সমগ্র পৃথিবীকে গ্রাস করবে, এটিকে পদদলিত করবে এবং চূর্ণ করবে (ড্যানিয়েল 7:20- 23)

 

এই আরো প্রভাবশালী ছোট শিং (খ্রিস্টবিরোধী) সাধুদের বিরুদ্ধে যুদ্ধ চালাবে এবং তাদের পরাজিত করবে (v. 21)এখানে কি ঘটছে বুঝতে পারছেন? এখানে কাদের কথা বলা হয়েছে এবং তাদের জন্য পরাজয় কেমন দেখাচ্ছে?

 

এই লেখকের মতামত হল যে এই চতুর্থ জন্তুটিকে রোমান সাম্রাজ্যের অবশিষ্টাংশ হিসাবে উপস্থাপন করা হয়েছে, যা একই রকম রাজনৈতিক আকারে উত্থিত হয়েছে, একটি দশটি বাণিজ্য ব্লক কাঠামো হিসাবে যার দশজন নেতা তাদের কর্তৃত্ব লিটল হর্ন নামক একজনকে দেবেন (ড্যানিয়েল 7: 8)। এই দশটি ব্যবসায়িক ব্লককে ড্যানিয়েল 2:44- নেবুচাদনেজারের চিত্রের দশটি আঙ্গুল হিসাবেও প্রতীকী করা হয়েছে: "সেই রাজাদের সময়ে, স্বর্গের ঈশ্বর একটি রাজ্য স্থাপন করবেন যা কখনও ধ্বংস হবে না।" উপরের ড্যানিয়েল 2:44 কোন রাজা বা নেতাদের উল্লেখ করা হয়েছে তা স্পষ্ট নয়, তবে দশজন রাজাকে চিত্রের দশটি আঙ্গুল দ্বারা প্রতীকী করা হয়েছে, অর্থাৎ চতুর্থ রাজ্যের শেষ পর্যায়দর্শনটি ইমেজের পায়ে একটি শিলা বিধ্বস্ত হওয়ার সাথে এবং শয়তানের মন্দ সাম্রাজ্যের শেষ নিদর্শনগুলিকে ধ্বংস করার মাধ্যমে শেষ হয়জাতি বা ট্রেডিং ব্লকের এই দশ নেতা ক্ষমতায় থাকবেন যখন খ্রীষ্টশত্রু দৃশ্যে আসবে:

 

12“তুমি যে দশটি শিং দেখেছ সেগুলি হল দশজন রাজা যারা এখনও কোন রাজ্য পায়নি, কিন্তু তারা পশুর সাথে রাজা হিসাবে এক ঘন্টার জন্য কর্তৃত্ব পায়৷ 13এরা এক মনের, এবং তারা তাদের ক্ষমতা কর্তৃত্ব পশুকে দেবে৷ 14 এরা মেষশাবকের সাথে যুদ্ধ করবে (প্রকাশিত বাক্য 17:12-14)

 

দশ-জাতির থিমের চিন্তাভাবনা আরও অধ্যয়ন করার জন্য, আপনি একটি YouTube ভিডিও দেখতে পছন্দ করতে পারেন: যদি নীচের লিঙ্কটি সরিয়ে নেওয়া হয়, তাহলে বিষয়ের উপর একটি Google অনুসন্ধান করুন, The New World Order – A 6000 Year History. আপনি যদি এটি 1:35:38 শুরু করেন তাহলে আপনি উপস্থাপককে 1973 ক্লাব অফ রোমের নথিতে পাওয়া দশ রাজ্য সম্পর্কে আলোচনা দেখতে পারেনএখানে লিঙ্ক:

 

https://www.youtube.com/watch?v=9x4BySWBwos

 

সমগ্র বিশ্ব এই চতুর্থ রাজ্যের ক্ষমতা বা শেষ অংশের অধীনে আসবে (13:8)। এই লেখক বিশ্বাস করেন যে আমরা ইতিমধ্যে সমগ্র পৃথিবীকে জয় করার এবং

 

প্রেরিত পল এই দুষ্ট নেতা সম্পর্কে লিখেছেন, তাকে পাপের মানুষ বলে অভিহিত করেছেন (2 থিসালোনিয়স 2:3)। ড্যানিয়েল তাকে লিটল হর্ন বলে ডাকে (ড্যানিয়েল 7:8, 19)। জন প্রেরিত তাকে দ্য বিস্ট (প্রকাশিত বাক্য 11:7), এবং খ্রীষ্টবিরোধী (1 জন 2:22) বলেছেন। "খ্রীষ্টবিরোধী" শব্দের দুটি অর্থ হতে পারে: 1) এটি খ্রীষ্টের বিরোধী, খ্রীষ্টের বিরোধিতাকে বোঝাতে পারে। 2) এর অর্থ খ্রীষ্টের পরিবর্তেও হতে পারে, একজন ভানকারী যিনি নিজেকে খ্রীষ্টের মতো চিত্র হিসাবে আঁকবেন, অর্থাৎ, অন্ধকার সময়ে উত্থিত হবে এবং মানবতার উচ্ছৃঙ্খল সমুদ্রকে তার পায়ে ফিরিয়ে আনবেযখন আমরা সাতটি সীল ভাঙ্গা এবং বিশেষত অ্যাপোক্যালিপসের চার ঘোড়সওয়ার অধ্যয়ন করি, তখন আমরা স্ক্রোলটির প্রথম ভাঙা সীল হিসাবে খ্রিস্টবিরোধীদের উত্থানের দিকে তাকিয়েছিলাম

 

পশুর পূজা

 

জন্তুটির একটি মাথা রয়েছে যা একটি মারাত্মক ক্ষত আছে বলে মনে হয় (13:3, 14), এবং অনেকে বিশ্বাস করে যে সে মারা যাবে; পরিবর্তে, তার ক্ষত অলৌকিকভাবে নিরাময় করা হয়সমগ্র বিশ্ব বিস্মিত হয়েছিল (v. 3) এবং জন্তুটিকে অনুসরণ করেছিলএখানে ব্যবহৃত গ্রীক শব্দ, থৌমাজো, যার অর্থ "আশ্চর্য হওয়া, প্রশংসা করা এবং আশ্চর্য হওয়া।" এই আয়াতে জোর নিশ্চিতভাবে মনে হয় যখন সমগ্র বিশ্ব প্রশংসা করে যে এই মানুষটি মৃত্যুকে কাটিয়ে তার ক্ষমতার ব্যবহারের মাধ্যমে কী অর্জন করতে পারেএই ধরনের প্যাসেজ কেন আমি বিশ্বাস করি এই প্যাসেজ এবং সহযোগী প্যাসেজ এখনও ভবিষ্যতযারা প্রিটারিস্ট তাদের অভিহিত মূল্যে এই অনুচ্ছেদের ব্যাখ্যা করতে অসুবিধা হয়। (প্রিটারবাদীরা বিশ্বাস করেন যে এই অনুচ্ছেদটি খ্রিস্টীয় প্রথম শতাব্দীতে পূর্ণ হয়েছিল)। প্রথম শতাব্দীতে রোমের কোনো সিজারে সারা বিশ্বকে বিস্মিত করতে পারেনি রোম

 

মৃত্যু থেকে এই পরিত্রাণ একটি মহান বিস্ময় সৃষ্টি করে এবং খ্রীষ্টে অবিশ্বাসীদের একটি ক্রমবর্ধমান বিশ্বাসের কারণ হয় যে খ্রীষ্টশত্রু একজন ঈশ্বর এবং মৃত্যুর দাবিগুলিকে বাইপাস করতে পারেএই নিরাময় সম্ভবত একটি শক্তিশালী প্রতারণা এবং মিথ্যা হতে পারে যার জন্য অনেকেই পড়ে যাবে: "এই কারণে ঈশ্বর তাদের একটি শক্তিশালী বিভ্রম পাঠান যাতে তারা মিথ্যাকে বিশ্বাস করে" (2 থেসালোনীয় 2:11) সুনির্দিষ্ট নিবন্ধটি মিথ্যা শব্দগুলির উপর রয়েছে, যা ইঙ্গিত করে যে তিনি যে মিথ্যা বলেছেন তা একটি বড়তার পিছনে থাকা প্রযুক্তির শক্তিতে, তিনি কথোপকথন শুনতে এবং ইন্টারনেট অফ থিংস (IoT) এর মাধ্যমে মানুষের প্রতিটি পদক্ষেপ ট্র্যাক করতে সক্ষম হবেন। 5G প্রযুক্তি চালু হওয়ার সাথে সাথে, আপনার টিভি, ফোন এবং বাড়িতে থাকা অনেক গ্যাজেট আমরা যে শব্দগুলি শুনি তা শুনলে, বিস্টকে ঈশ্বরের মতো মনে হবে এবং ভয় পাওয়ার মতোখ্রীষ্টের বাইরের সকলকে শয়তান এবং খ্রীষ্টবিরোধী উপাসনা করতে বাধ্য করা হবে (v. 4) কারণ সমস্ত খাদ্য নিয়ন্ত্রণ করা হবেতার বিরুদ্ধে দাঁড়ানোর চেয়ে আপস করা এবং দেওয়া সহজ হবেতার সামরিক এবং আর্থিক শক্তি এমন হবে যে লোকেরা এই সিদ্ধান্তে আসবে যে কোন দেশ তার শক্তিকে প্রতিহত করতে পারবে না (13:4)

 

শয়তান এই ব্যক্তিকে সমগ্র পৃথিবীর উপর তার ক্ষমতা এবং কর্তৃত্ব প্রদান করবে (প্রকাশিত বাক্য 13:2), এবং উপরে ড্যানিয়েল 7:21 যেমন বলে, সে সাধুদের বিরুদ্ধে যুদ্ধ করবে, খ্রীষ্টের দেহসম্ভবত, অনেকে হাঁটু নত করার চেয়ে তার হাতে মারা যাবে এবং খ্রীষ্টশত্রুকে ঈশ্বর হিসাবে স্বীকার করবেড্যানিয়েল 7:20 অনুসারে তিনটি শিং পড়ে যাবে, যা আমাদের বিশ্বাস করতে চালিত করে যে দশটি ট্রেডিং ব্লকের দশ নেতার মধ্যে তিনজনকে নেতা হিসাবে তাদের অবস্থান থেকে পদচ্যুত করা হবে, সম্ভবত খ্রিস্টবিরোধী ক্ষমতা লাভের সাথে সাথে নিহত হবেযদিও আমরা এই ধরনের জিনিস সম্পর্কে গোঁড়ামি করতে পারি না

 

আসুন এখন 13 অধ্যায়ের দ্বিতীয় অনুচ্ছেদটি দেখি:

 

5জন্তুটিকে গর্বিত কথা নিন্দা করার জন্য এবং বিয়াল্লিশ মাস ধরে তার কর্তৃত্ব প্রয়োগ করার জন্য একটি মুখ দেওয়া হয়েছিল6এটি ঈশ্বরের নিন্দা করতে এবং তাঁর নাম তাঁর বাসস্থান এবং স্বর্গে বসবাসকারীদের নিন্দা করতে মুখ খুলেছিল৷ 7 ঈশ্বরের পবিত্র লোকদের বিরুদ্ধে যুদ্ধ করার এবং তাদের জয় করার ক্ষমতা দেওয়া হয়েছিলএবং একে প্রতিটি গোত্র, মানুষ, ভাষা জাতির উপর কর্তৃত্ব দেওয়া হয়েছিল8পৃথিবীর সমস্ত বাসিন্দা সেই জন্তুর উপাসনা করবে-যাদের নাম মেষশাবকের জীবন পুস্তকে লেখা হয়নি, সেই মেষশাবক যাকে জগত সৃষ্টির সময় থেকে হত্যা করা হয়েছিল9যার কান আছে সে শুনুক10“যদি কেউ বন্দীদশায় যেতে চায় তবে বন্দীদশায় যাবেযদি কাউকে তরবারি দিয়ে হত্যা করতে হয়, তবে তাকে তরবারি দিয়ে হত্যা করা হবে।” এটি ঈশ্বরের লোকেদের পক্ষ থেকে ধৈর্যশীলতা এবং বিশ্বস্ততার জন্য আহ্বান জানায় প্রকাশিত বাক্য 13:5-10)

 

অ্যাডলফ হিটলার যেমন দুষ্টের শক্তির অধীনে ক্যারিশম্যাটিকভাবে কথা বলতে সক্ষম হয়েছিল, এই লোকটি অনেক লোককে প্রভুর বিরুদ্ধে নিন্দামূলক শব্দ এবং অপবাদমূলক বাক্য দ্বারা প্রভাবিত করবে (v. 5)। আমি আশ্চর্য হব না যদি কেউ শুধুমাত্র তাদের ফোন বা ডিভাইসে একটি আইকন ব্যবহার করে ব্যবহারকারীর মুখ তাদের ফোন বা ডিভাইসে খ্রীষ্টবিরোধীর কাছে মাথা নত করে ইন্টারনেটের শক্তি অ্যাক্সেস করতে পারেশুধুমাত্র খ্রীষ্টে বিশ্বাসীরা না বলবে, যে কারণে খ্রীষ্টশত্রু তাদের বিরুদ্ধে যুদ্ধ করবেখ্রীষ্টশত্রু, শুধুমাত্র একজন ঈশ্বর হতে পারে: তিনি.

 

তিনি বিরোধিতা